ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ডিজিটাল অপরাধ দমনের জন্যই এই আইন: মোস্তাফা জব্বার 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনে গণমাধ্যম বা কারও স্বাধীন মত প্রকাশ হরণ করার জন্য নয়, এই আইন ডিজিটাল অপরাধ দমনের জন্য যা সকল নাগরিকের ক্ষেত্রেই প্রযোজ্য হবে।

রোববার দুপুরে সাভারের আশুলিয়ার জিরাবোতে বেসরকারী মোবাইল ফোন কোম্পানী সিম্পনির নবনির্মিত মোবাইল ফোন কারখানার কার্যক্রম উদ্ধোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তথ্য যোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার এ সময় প্রধানমন্ত্রীর বরাত দিয়ে বলেন, এ ধারা নিয়ে সাংবাদিকদের কেন এতো ভয়, তার মানে কি সাংবাদিকরা ডিজিটাল অপরাধ করবে আর তাদের বিচার হবে না-এমন প্রশ্নও তিনি তোলেন। এছাড়া তিনি অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকদের সমালোচনা করে, প্রকৃত সাংবাদিক নির্ধারণে সাংবাদিক নেতাদের প্রতি আহবান জানান।  

তিনি বলেন, এক সময় আমাদের আমদানীর উপর নির্ভর করতে হলেও আজ আমরা দেশেই পণ্য উৎপাদন করে বিদেশের মাটিতে রপ্তানী করছি যা আমাদেরকে উচ্চ পর্যায়ে নিয়ে গেছে। 

এর আগে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার কারখানায় এলে তাকে স্বাগত জানান এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ, ব্যাবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহীদ এবং পরিচালক এসএম মোর্শেদুজ্জামান। পরে তিনি সফর সঙ্গীদের নিয়ে সিম্পনির মোবাইল ফোন কারখানার প্রোডাকশন লাইন, গবেষণা ও উন্নয়ন বিভাগ, মান নিয়ন্ত্রণ বিভাগ ও টেস্টিং ল্যাব ঘুরে দেখেন।

সিম্ফনি’র তথ্য মতে, আশুলিয়ার পুকুরপাড়ে ৫৭ হাজার বর্গফুট জায়গাজুড়ে গড়ে তোলা হয়েছে এডিসন ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানা। স্মার্টফোন কারখানাটিতে প্রথমিকভাবে বার্ষিক ৩০-৪০ লাখ ইউনিট হ্যান্ডসেট উৎপাদন করার পরিকল্পনা করা হয়েছে।

ডাক টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হকসহ সিম্ফনি’র উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।  

কেআই/এসি    

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি